176 

ডেস্ক নিউজ: পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেছেন, অবশ্যই একদিন বাংলাদেশ পৃথিবীর বুকে মাথা উচুঁ করে দাঁড়াবে। বাংলাদেশ হবে পৃথিবীর শ্রেষ্ঠ দেশ। তিনি বলেন, যারা দেশের স্বাস্থ্য ব্যবস্থাকে আধুনিকায়নের জন্য মানুষের হাতের কাছে কম মূল্যে কিডনি চিকিৎসা সেবা দেবার প্রত্যাশায় সিলেটের কিডনি ফাউন্ডেশন হাসপাতাল নির্মাণ করছেন তা সত্যি প্রশংসার দাবি রাখে।

তিনি বলেন, আমাদের সবাইকে মানবতার সেবায় কাজ করতে এগিয়ে আসতে হবে। আমরা সবাই মিলে এক যোগে মানবতাবোধে কাজ করলে দেশ উন্নত ও সমৃদ্ধ হয়ে যাবে চোখের পলকেই।

মন্ত্রী বলেন, আমাদের মহান স্বাধীনতা আমাদেরকে অনেক কিছু দিয়েছে। আমাদের জীবনে এখন অনেক ফুল ফুটেছে। আরো ফুল ফুটবে। সুনামগঞ্জ মেডিকেল বিশ্ববিদ্যালয় হবে এবং সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ও হবে শিঘ্রই। সরকার বসে নেই। সরকার দিন-রাত কাজ করছে।

তিনি শুক্রবার বিকেল ৪টায় সিলেট শহরতলীর ৬ নং টুকের বাজার ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের নাজির গাঁওস্থ স্থানে ২ বিঘা জায়গায় ১০০ কোটি টাকা ব্যায়ে ১০ তলা বিশিষ্ঠ ১১০ শয্যার সিলেটের কিডনি ফাউন্ডেশন হাসপাতালের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কিডনি ফাউন্ডেশন হাসপাতাল সিলেটের সভাপতি প্রফেসর জিয়া উদ্দিন আহমদ সাদেক। ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক উপদেষ্টা রাশেদা কে চৌধুরী, কিডনী ফাউন্ডেশন বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও সভাপতি প্রফেসর ডা: হারুন- উর রশিদ, কিডনী ফাউন্ডেশন বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক তাইনি ফেরদৌস রশীদ, কিডনী ফাউন্ডেশন সিলেট-এর ট্রেজারার জুবায়ের আহমদ চৌধুরী ও ডা: নজমুস সাকিব প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *