167 

ডেস্ক নিউজ: বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক এবং সিলেট-৪ আসনের সাবেক সংসদ সদস্য দিলদার হোসেন সেলিম ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

আজ বুধবার (৫ মে) রাত পৌনে ১০টার দিকে সিলেট মাউন্ড এডোরা হাসপাতালে তিনি ইন্তেকাল করেন। বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৩ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

দিলদার হোসেন সেলিম দীর্ঘদিন ধরে প্যারালাইসিস-সহ নানা রোগে ভোগছিলেন। সম্প্রতি চিকিৎসা শেষে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরেন। গতকাল মঙ্গলবার (৪ মে) রাতে হঠাৎ তাঁর শারীরিক অবস্থার অবনতি ঘটলে এবং শ্বাসকষ্ট বেড়ে গেলে তাঁকে সিলেট মাউন্ট এডোরা হসপিটালে ভর্তি করা হয়।

দিলদার হোসেন সেলিম ১৯৪৯ সালে সিলেট জেলার গোয়াইনঘাট উপজেলার রাধানগর গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর বাবা ডা. ইদ্রিস আলী ও মা আখলাকুন নেছা।

সফল রাজনীতিবিদ সেলিম সিলেট-৪ আসন থেকে নির্বাচনে অংশ নিয়ে ২০০১ সালে সংসদ সদস্য নির্বাচিত হন। এছাড়াও তিনি মৃত্যুর আগ পর্যন্ত বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদকের দায়িত্বে ছিলেন।

বর্ণাঢ্য জীবনের অধিকারী দিলদার সেলিম সিলেটের ঐতিহ্যবাহী এম সি বিশ্ববিদ্যালয় কলেজ অধ্যায়কালীন সময়ে তৎকালীন ছাত্র সংসদের নির্বাচিত (স্বাধীনতার পূর্বে) জি এস এবং স্বাধীনতার পরে ভিপি নির্বাচিত হন । কিছুদিন সুনামগঞ্জেও লেখাপড়া করেন। রাজনীতির পাশাপাশি ক্রীড়া সংগঠক হিসেবেও জনপ্রিয় ছিলেন তিনি। তিনি মহকুমা ক্রীড়া সংস্থার নির্বাচিত সাধারণ সম্পাদক ছিলেন। এছাড়াও সিলেট জেলা ক্রীড়া সংস্থার একাধিকবারের নির্বাচিত সাধারণ সম্পাদক(৩ বার) ছিলেন। এছাড়াও বাংলাদেশ রেডক্রিসেন্ট সিলেট জেলা রেড ক্রস ও রেড ক্রিসেন্ট এর নির্বাচিত সাধারণ সম্পাদক (৩ বার) ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *