178 

ডেস্ক নিউজ: 

করোনাভাইরাসের কারণে স্বাস্থ্য ঝুঁকি বিবেচনায় নিয়ে সিলেটের ৭০০ বছরের ঐতিহ্য হযরত শাহজালাল (রহ.) দুই দিনব্যাপী বার্ষিক ওরস শরিফ স্থগিত করা হয়েছে।

মঙ্গলবার (৩০ জুন) দুপুরে নগরীর শাহজালাল দরগাহ মসজিদ প্রাঙ্গণে দরবার শরিফ পরিচালনা কমিটির পক্ষ থেকে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন মোতাওয়াল্লি ফতেহ উল্লাহ আল আমান।তিনি জানান, প্রতি বছরের ন্যায় এ বছরও ১১ ও ১২ জুলাই হযরত শাহজালাল ইয়ামনী (রহ.) ৭০১তম ওরস শরিফ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাসের কারণে ও আক্রান্তের সংখ্যা বৃদ্ধি ও সরকারের স্বাস্থ্য বিধি মোতাবেক এবং জনস্বাস্থ্য সচেতনতার বিষয়টি বিবেচনা করে এ আয়োজন থেকে সরে দাড়াতে হচ্ছে।

তিনি জানান, পরিস্থিতি খারাপের দিকে যাওয়ায় দেশের দূর-দূরান্ত থেকে আসা ভক্ত ও আশেকদের কথা চিন্তা করে দরবারের এক জরুরি সভায় ওরস স্থগিতের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। তাই সকলকে ঘরে থাকার আহ্বান করছি। পাশাপাশি নিজ নিজ অবস্থান থেকে দোয়া ও ওরস মোবারকে শরীক হওয়ার কথা বলা হয়।

মোতাওয়াল্লি ফতেহ উল্লাহ আল আমান জানান, প্রতি বছর ওরস শরিফে লাখ লাখ লোক সমবেত হন। এ বছর করোনোভাইরাসের কারণে জনগণের স্বাস্থ্য ঝুঁকিকে অগ্রাধিকার দিয়ে দুই দিনব্যাপী ওরস শরিফ স্থগিত করা হয়েছে। প্রায় ৭০০ বছর পর এবারই প্রথমবারের মতো ওরস শরিফ স্থগিত করা হলো

সংবাদ সম্মেলনে দরবার শরীফ পরিচালনা কমিটির নেতারা উপস্থিত ছিলেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *