177 

মুসলিম খান, লন্ডন:  লন্ডনে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনিম বলেছেন, মহামারির সময়েও ব্রিটেন থেকে ১ দশমিক ২ বিলিয়ন ডলার বাংলাদেশে পাঠিয়েছেন বৃটেন প্রবাসীরা।

গত বৃহস্পতিবার দুপুরে অল বৃটিশ বাংলাদেশী কার্গো এজেন্টস এসোসিয়েশনের নেতাদের সাথে তাদের দাবী-দাওয়া নিয়ে স্মারকলিপি প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা জানান। এসময় তিনি আরও বলেন, বৃটেন থেকে বাংলাদেশে কার্গো পণ্য পাঠানোর সাথে মানবিক দিক ও সমাজসেবার মতো বিষয় জড়িত। তাই কার্গোতে ব্যক্তিগত মালামাল পাঠানোর সকল বাঁধা দূর করতে হাইকমিশন আন্তরিকভাবে কাজ করবে।

বাংলাদেশে হাউসহোল্ড পন্যের কার্গো পাঠানো প্রায় ৫ মাস যাবত বন্ধ রয়েছে। কোভিড ক্রাইসিসে সহজি করনের বদলে, কাস্টমস এর কিছু কঠিন নিয়মের কারনে এই জটিলতা সৃষ্টি হয়েছে।

এসময় হাইকমিশনার জানান কভিড এর কারনে লন্ডন থেকে বাংলাদেশে বিমানের ফ্লাইট কমিয়ে সপ্তাহে একটি করা হলেও তাতেও খালি যাচ্ছে বিমান। কিন্তু তারপরও কার্গোর মাধ্যমে পণ্য প্রেরনের চাহিদা রয়েছে।

কোভিড পরিস্থিতিতেও যুক্তরাজ্য থেকে বিশাল অংকের অর্থ প্রেরন করায় প্রবাসীদের ধন্যবাদ জানান তিনি।

এসময় উপস্থিত ছিলেন অল বৃটিশ বাংলাদেশী কার্গো এজেন্টস এসোসিয়েশনের চেয়ারম্যান মনির আহমদ, জেনারেল সেক্রেটারী মিটু পাল, প্রেসিডেন্ট মিজানুল হক, কমিউনিটি নেতা নূরুল ইসলাম, রবিন পাল ও কর্মাশিয়াল কাউন্সিলার জাকারিয়া হক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *