299 

আহমদ সফির, নিজস্ব সংবাদদাতা: “হাসবে হৃদয় বাচলে প্রাণ, আমরা করবো রক্ত দান” উক্ত শ্লোগানকে সামনে রেখে নবগঠিত “জালালাবাদ ইউনিয়ন রক্তদান সমাজকল্যাণ সংস্থা”-র ঈদ পুণর্মিলনী ও নবনির্বাচিত কার্যকরী কমিটির শপথ গ্রহণ গত সোমবার (১৭ই মে) সিলেট সদর উপজেলার ১নং জালালাবাদ ইউনিয়ন পরিষদ মিলনায়তনে আনন্দ ও উৎসবের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়।

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আয়োজিত এই মিলনমেলায় মুহিত আলম শফিক এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ১ নং জালালাবাদ ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মানিক মিয়া ও বিশেষ অতিথি জনাব কয়েছ আহমদ(ইউ/পি সদস্য-১নং ওয়ার্ড), জনাব মুজাহিদ আলী (ইউ/পি সদস্য-২নং ওয়ার্ড), জনাব মানিক মিয়া(ইউ/পি সদস্য-৩নং ওয়ার্ড), জনাব শরিফ আলী(ইউ/পি সদস্য-৫ নং ওয়ার্ড), জনাব মন্তকা আহমেদ(ইউ/পি সদস্য-৬নং ওয়ার্ড), জনাব গেদন মিয়া(ইউ/পি সদস্য-৮নং ওয়ার্ড)সহ প্রমুখ এবং উক্ত অনুষ্ঠানে সংস্থার সকল সদস্যবৃন্দরা উপস্থিত ছিলেন।

নবনির্বাচিত সভাপতি সোহেব খান এর সার্বিক তত্ত্বাবধানে এবং সাংগঠনিক সম্পাদক মোঃ আল-আমিন ও সাধারণ সম্পাদক আজিজুর রহমান এর সঞ্চালনায় ঈদের এই আনন্দ উৎসব বেলা ২ ঘটিকার সময় শুরু হওয়া বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিল ঈদ শুভেচ্ছা বিনিময়, আগত অতিথিবৃন্দের দিকনির্দেশনামূলক বক্তব্য, অতিথিদের সম্মাননা স্বারক প্রদান, নবনির্বাচিত কার্যকরী কমিটির শপথ গ্রহন ও আপ্যায়ন।
পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা হয়।
সংস্থার পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করে বক্তব্য প্রদান করেন কার্যকরী কমিটির নবনির্বাচিত সভাপতি সোহেব খান, সহ-সভাপতি বদরুল ইসলাম, কামরুল হাসান, জয়নাল আবেদিন, শিক্ষা ও সাহিত্য বিষয়ক সম্পাদক সাব্বির আহমেদ, আজিজুল ইসলাম ফোরকানি এবং বদর উদ্দিন ওয়েলফেয়ার ফাউন্ডেশনের সদস্য জনাব মোঃখালেদ মালেক প্রমুখ।
আগত অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন বিশেষ অতিথি শরিফ আলী, মুজাহিদ আলী, মন্তকা আহমেদ, গেদন মিয়া, মানিক মিয়া এবং কয়েছ আহমেদ।
প্রধান অতিথি ১নং জালালাবাদ ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মানিক মিয়া বক্তব্যের শুরুতে নবগঠিত কার্যকরী কমিটি ঘোষণা করেন ও শপথ বাক্য পাঠ করান।
নতুন কার্যকরী কমিটিতে সভাপতি পদে সোহেব খান, সহ-সভাপতি জিয়াউল হক মাসুম, নজরুল ইসলাম সুমন, জয়নাল আবেদিন, বদরুল ইসলাম ও কামরুল হাসান। সাধারণ সম্পাদক আজিজুর রহমান, সহ-সাধারণ সম্পাদক নূর আহমেদ। সাংগঠনিক সম্পাদক মোঃ আল-আমিন, সহ-সাংগঠনিক সম্পাদক জাহাংগীর আলম। অর্থ সম্পাদক জাবেদ আহমেদ,ধর্ম বিষয়ক সম্পাদক জামিল আহমদ সাজু, প্রচার সম্পাদক শাকির আহমেদ, শিক্ষা ও সাহিত্য বিষয়ক সম্পাদক সাব্বির আহমেদ, দপ্তর সম্পাদক তানভীর আহমেদ, সমাজকল্যান বিষয়ক সম্পাদকঃ আরশ আলী, পরিবেশ বিষয়ক সম্পাদক মোঃ সালাহ উদ্দিন, যুব ও ক্রীড়া সম্পাদক পারভেজ আহমেদ, নির্বাহী সদস্য হাবিবুর রহমান, মনি চন্দ, আনোয়ার হোসেন, মাহফুজ আহমেদ ও শাহ আলম মাহফুজ।
তারপর আগত অতিথিবৃন্দদের সংস্থার পক্ষ থেকে বিশেষ সম্মাননা স্বারক প্রদান করা হয়।
আনন্দের এই মিলনমেলায় আসা সবাইকে ধন্যবাদ জানিয়ে বক্তারা ঈদুল ফিতরের আনন্দ সবার মাঝে ভাগাভাগি করে নিতে, সংস্থার পক্ষ থেকে স্বেচ্ছায় রক্তদানসহ, মানবিকতা, কিভাবে অদুর ভবিষ্যতে উক্ত সংস্থাকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়া যায় সে বিষয়ে সৌজন্য বক্তব্যকালে বক্তারা তাদের মূল্যবান মতামত তুলে ধরেন। বিভিন্ন সমাজসেবামূলক কর্মকান্ডে নতুন প্রজন্মকে এগিয়ে নিতে, বেকারত্ব দূরীকরন এবং সমাজের মানুষের সুখে-দুঃখে সংস্থার পাশে থাকার অঙ্গীকার ব্যাক্ত করেন।
উক্ত মিলনমেলায় উপস্থিত ছিলেন, জালালাবাদ ইউনিয়ন রক্তদান সমাজকল্যানের সকল সদস্যবৃন্দ ও ওয়েলফেয়ার ফাউন্ডেশন এর সদস্যবৃন্দ।
এবং অনলাইনে সরাসরি যুক্ত ছিলেন সংস্থার উদ্যোক্তা রিয়াজ উদ্দিন ও এস এম আতিকুর রহমান। সাথে ছিলেন মোঃআলিম উদ্দিন, শাকির আহমেদ এবং রুহুল আমিন।
উক্ত অনুষ্ঠান আয়োজনে সার্বিক সহযোগীতা করেন আর্থ মানবতার সেবায় নিয়োজিত “বদর উদ্দিন ওয়েলফেয়ার ফাউন্ডেশন”।
পরিশেষে সভাপতি জনাব মুহিত আলম শফিক সমাপ্তি বক্তব্য প্রদান করে সকলকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *