64 

মুসলিম খান, লন্ডন: অবশেষে আনুষ্ঠানিকভাবে বিয়ে করতে যাচ্ছেন ৫৬ বছর বয়সী বৃটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। বান্ধবী ক্যারি সায়মন্ডসকে (৩৩) বিয়ে করতে যাচ্ছেন তিনি। বৃটিশ ট্যাবলয়েড পত্রিকাগুলোর মতে, আগামী বছর ৩০ শে জুন তাদের বিয়ের তারিখ ধার্য্য হয়েছে।

এরই মধ্যে বন্ধুবান্ধব ও পরিবারের সদস্যদের কাছে বিয়ের তারিখ জানিয়ে কার্ড পাঠিয়েছেন বরিস জনসন ও ক্যারি সায়মন্ডস। ২০১৯ সালে তারা একত্রে থাকা শুরু করেন। তবে করোনা ভাইরাস মহামারির কারণে আনুষ্ঠানিকভাবে বিবাহবন্ধনে আবদ্ধ হওয়ার সময় বিলম্বিত হয়েছে। এরই মধ্যে একটি পুত্র সন্তান জন্ম দিয়েছেন ক্যারি সায়মন্ডস। অনলাইন দ্য সান-এর তথ্যমতে, আগামী বছর ৩০ শে জুনকে তারা বিয়ের তারিখ হিসেবে বেছে নিয়েছেন। তবে বিয়ের এই আনুষ্ঠানিকতা কোথায় হবে সেই ভেন্যু এখনও জানা যায়নি। এই যুগলের বন্ধুবান্ধবরা দাবি করেছেন আগামী বছর অনুষ্ঠানে বড় রকমের জমায়েত হওয়ার আশা করছেন তারা। এরই মধ্যে করোনা মহামারি বিদায় নেবে বলে তাদের ধারণা। তবে কেন্ট-এর পোর্ট লিম্পনে সাফারি পার্কেও হতে পারে এই আনুষ্ঠানিকতা।

উল্লেখ্য, ২০১৯ সালের জুলাইয়ে এই যুগলের একসঙ্গে পথচলা শুরু। তারপর থেকে বৃটেনের ইতিহাসে তারাই প্রথম অবিবাহিত যুগল হিসেবে প্রবেশ করেন বৃটিশ প্রধানমন্ত্রীর ডাউনিং স্ট্রিটের বাসভবনে। তাদের সঙ্গে বাসভবনে স্থান পেয়েছে পালিত কুকুর ডিলিন। কিন্তু জনসন এবং সায়মন্ডস একসঙ্গে ডাউনিং স্ট্রিটে প্রবেশ করলেও, সন্তানের জনক-জননী হলেও আনুষ্ঠানিক বিবাহবন্ধনে আবদ্ধ না হওয়া পর্যন্ত পুরোপুরিভাবে ক্যারি সায়মন্ডসের নামের আগে ফার্স্টলেডি খেতাবটি যুক্ত হতে পারছে না। গত বছর ফেব্রুয়ারিতে ঘোষণা দেয়া হয় তাদের এনগেজমেন্টের এবং আরো ঘোষণা দেয়া হয় যে, মিসেস সায়মন্ডস অন্তঃসত্তা। অবশেষে গত বছরের এপ্রিলে তাদের সন্তান উইলফ্রেড জন্মগ্রহণ করে।

বরিস জনসন এর আগে দু’বার বিয়ে করেছিলেন। সর্বশেষ স্ত্রী মেরিনা হুইলারের সঙ্গে তার বিচ্ছেদ ঘটে ক্যারি সায়মন্ডসের সঙ্গে প্রেমের সম্পর্কের খবর রটে যাওয়ার পর। মেরিনা হুইলার দুটি কন্যা এবং দুটি সন্তানের মা। সূত্র: দ্য গার্ডিয়ান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *