457 

ডেস্ক নিউজ: সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির স্থায়ী কমিটির অন্যতম সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ মারা গেছেন। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন।

আজ বাংলাদেশ সময় সন্ধ্যায় সাড়ে ছয়টায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়ত্ত মারা গেলেন তিনি। মওদুদ আহমেদের ব্যক্তিগত সহকারী মমিনুর রহমান সুজন গণমাধ্যমকে এতথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, ব্যারিস্টার মওদূদ শারীরিক জটিলতা নিয়ে প্রায় দেড় মাস যাবৎ সিঙ্গাপুরে চিকিৎসাধীন ছিলেন। সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় চলতি সপ্তাহে তার শারীরিক অবস্থার অবনতি হয়, ফুসফুসে পানি জমে গিয়েছিলো।

১ ফেব্রুয়ারি দিনগত রাত ১২টার দিকে ঢাকা থেকে সিঙ্গাপুর এয়ার লাইন্সের একটি প্লেনে তাকে সিঙ্গাপুর নেয়া হয়। সেখানে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে তিনি চিকিৎসা নিচ্ছিলেন। এর আগে গত বছরের ২৯ ডিসেম্বর অসুস্থ হয়ে পড়লে তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছিল। ২০ জানুয়ারি হাসপাতাল থেকে বাসায় নিয়ে আসা হয়। ২১ জানুয়ারি পুনরায় এভার কেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। পরে ১ ফেব্রুয়ারি সিঙ্গাপুর নেয়া হয়। সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে তিনি আজ মঙ্গলবার মৃত্যু বরণ করেন।

ব্যারিস্টার মওদুদ আহমেদ ১৯৪০ সালের ২৪ মে সালে নোয়াখালী জেলার কোম্পানিগঞ্জ উপজেলায় জন্মগ্রহণ করেন। তার পিতা মাওলানা মমতাজ উদ্দিন আহমেদ এবং মা বেগম আম্বিয়া খাতুন। ছয় ভাইবোনের মধ্যে মওদুদ আহমেদ চতুর্থ ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *