1,585 

মুসলিম খান, লন্ডন: বৃটেন জুড়ে আগামীকাল মঙ্গলবার থেকে করোনা টিকা দেয়া শুরু হচ্ছে। এটিকে একটি ঐতিহাসিক মুহুর্ত হিসেবে বিবেচনা করা হচ্ছে। বছর শেষের আগেই বৃটেন ফাইজার/বায়োএনটেকের উদ্ভাবিত করোনা টিকার আরো চার মিলিয়ন ডোজ পাবে বলে জানিয়েছেন দেশটির স্বাস্থ্য বিষয়ক কর্মকর্তারা।

দেশটির ৫৩টি টিকা সরবরাহ কেন্দ্র এরই মধ্যে টিকা প্রদানের জন্য নির্ধারিত করা হয়েছে এবং আজ আরো কিছু কেন্দ্রে টিকা পাঠানো হবে বলেও জানিয়েছেন কর্মকর্তারা। তবে টিকা গ্রহণের প্রথম পর্যায়ে অনেক নাগরিক বাদ পড়বে বলে আশঙ্কা করছেন সংশ্লিষ্টরা। স্বাস্থ্যকর্মী, ৮০ বছরের বেশি বয়স্ক লোকজন ও কেয়ারহোমের কর্মীরা সবার আগে করোনার টিকা পাবেন।
গত ২রা ডিসেম্বর বৃটেন বিশ্বের প্রথম দেশ হিসেবে ফাইজার/বায়োএনটেকের টিকার অনুমোদন দেয়। অন্যদেশগুলোর মধ্যে বাহরাইন এরইমধ্যে এ টিকার অনুমোদন দিয়েছে।

এদিকে বিশ্বের প্রথম দেশ হিসেবে ব্রিটেনে প্রথম ফাইজার-বায়োনট্যাকের করোনা ভ্যাকসিন প্রয়োগ হচ্ছে বলেই এ দিনটিকে ভি ডে হিসেবে আখ্যায়িত করেছেন হেলথ সেক্রেটারী মেট হ্যানকক। এরিমধ্যে ইংল্যান্ডে এসে পৌঁছে গেছে ভ্যাকসিন। ভ্যাকসিন হ্যাব হিসেবে তৈরী করা হয়েছে ব্রিটেনের ৫৩টি হাসপাতালে।

ভ্যাকসিন দেওয়ার জন্য হাসপাতাল গুলি সব ধরনের প্রস্তুতি গ্রহন করেছে।

৮ thought on “মঙ্গলবার থেকে ব্রিটেনের ৫৩টি হাসপাতাল থেকে ভ্যাকসিন দেওয়া শুরু হবে”
  1. Every weekend i used to visit this site, because i want enjoyment, as this this web page conations really pleasant funny data too. Cherilyn Dannel Farlay

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *