253 

ডেস্ক নিউজ: পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, মার্কিন নেতৃত্বাধীন আফগান যুদ্ধসহ আন্তর্জাতিক বিভিন্ন দ্বন্দ্বের অংশ হয়ে তার দেশ চড়া মূল্য দিয়েছে।

তিনি বলেন, এই যুদ্ধে যোগ দিয়ে সে সময়কার শাসকরা চরম ভুল করেছেন এবং এর জন্য পাকিস্তান মারাত্মকভাবে ক্ষতির শিকার হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাজধানীতে এক অনুষ্ঠানে দেয়া বক্তৃতায় ইমরান খান এসব কথা বলেন। তিনি বলেন,

নাইন ইলেভেন হামলার সঙ্গে পাকিস্তানের কোনো সম্পর্ক ছিল না অথচ আমেরিকার নেতৃত্বে ইসলামাবাদ আফগান যুদ্ধে জড়িয়ে পড়ে। এটি ছিল আমাদের প্রথম ভুল।

পাক প্রধানমন্ত্রী বলেন,

আফগান যুদ্ধে জড়িয়ে যাওয়ার বিনিময়ে পাকিস্তানকে বৈদেশিক সহায়তা দেয়া হয়েছে। কিন্তু আমাদের ভুল থেকে শিক্ষা নিতে হবে, মনে রাখতে হবে কোথাও ফ্রি কোনো খাবার নেই।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ক্ষমতা গ্রহণের পর আফগান তালেবান ও আমেরিকার মধ্যকার কথিত শান্তি চুক্তি পর্যালোচনা করে দেখবেন বলে ঘোষণা দিয়েছেন। এর পরপরই ইমরান খান এসব কথা বললেন।

গতকালের অনুষ্ঠানে দেয়া বক্তৃতায় ইমরান খান নিজের দেশকে আরো শক্তিশালী করার ওপর গুরুত্ব আরোপ করেন। তিনি বলেন, পাকিস্তানকে শক্ত ভিতের উপর দাঁড় করানোর জন্য বৈদেশিক ঋণ অথবা সহায়তার প্রয়োজন হবে না।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *