136 

ডেস্ক নিউজঃ সিলেটের বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে নির্যাতনে নিহত রায়হান হত্যা মামলার চার্জশিট আদালতে দাখিল করছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। বুধবার পুলিশের এসআই আকবরসহ ছয় পুলিশ সদস্যের বিরুদ্ধে চার্জশিট দাখিল করে সংস্থাটি।

চার্জশিট দাখিলের তথ্য নিশ্চিত করে আদালত পরিদর্শক প্রদীপ কুমার দাস বলেন, ‘বহুল আলোচিত রায়হান হত্যা মামলার অভিযোগপত্র পুলিশের কাছে হস্তান্তর করেছে পিবিআই। এতে পাঁচ পুলিশসহ ছয়জনকে অভিযুক্ত করা হয়েছে। এর মধ্যে কথিত সাংবাদিক নোমান পলাতক রয়েছেন।’

চলমান করোনা পরিস্থিতির কারণে আদালতের কার্যক্রম ভার্চুয়াল পদ্ধতিতে চলার কারণে চার্জশিট আদালতে দাখিল করা হচ্ছে না। আদালতের কার্যক্রম শুরুর পরই তা করা হবে। তবে এর মধ্যে পিবিআই’র দেয়া অভিযোগপত্রে কোনো অসঙ্গতি রয়েছে কিনা, তা খতিয়ে দেখা হবে। কোনো অসঙ্গতি পেলে সংশোধন করার জন্য তা পিবিআইকে জানানো হবে।

উল্লেখ্য, গত ১১ অক্টোবর ভোরে বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে পুলিশের নির্যাতনের শিকার হন রায়হান আহমদ (৩৪)। পরে সিলেট এমএজি ওসমানী হাসপাতালে তিনি মারা যান। এ ঘটনায় ১২ অক্টোবর রাতে অজ্ঞাতনামাদের আসামি করে হেফাজতে মৃত্যু আইনে সিলেট মহানগর পুলিশের কোতোয়ালি থানায় মামলা করেন রায়হানের স্ত্রী। মামলাটির তদন্ত করছে পিবিআই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *