167 

মুসলিম খান, লন্ডন: গতকাল ১৬ ডিসেম্বর বিজয় দিবস উপলক্ষে রাজনৈতিক ও গনতান্ত্রিক সংকট শীর্ষক এক আলোচনা সভা পূর্ব লন্ডনের একটি হলে অনুষ্ঠিত হয়।

জাতীয় ঐক্যফ্রন্ট ইউকের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ড. শামসুদ্দিন আহমেদ খান এতে সভাপতিত্ব করেন। সাংগঠনিক সম্পাদক জহিরুল ইসলামের পরিচালনায় শুরুতে মহাগ্রন্থ আল কোরআন থেকে তিলাওয়াত করেন বিশিষ্ট আলেমে দ্বীন মাওলানা শামীমুল হক।

আলোচনা সভায় বক্তব্য রাখেন বিশিষ্ট কমিউনিটি নেতা ও যুবদলের সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আশিকুর রহমান আশিক, জাতীয় ঐক্যফ্রন্ট ইউকের সেক্রেটারী মু সাইফুর রহমান পারভেজ, কামাল উদ্দিন দিদার, জাস্টিস ফর ভিক্টিম এর সেক্রেটারী লায়েক আহমেদ, শ্রমিক দল ইউকের সহ সেক্রেটারী সালেক উদ্দীন, অনলাইন একভিষ্ট ফোরাম ইউকের সেক্রেটারী দেলোয়ার হোসেন, বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব জয়নাল আবেদীন, যুব সংগঠক সাঈদ মালিক তাপাদার, কমিউনিটি নেতা ইসতিয়াক হোসেন রানা, অনলাইন এক্টিভিষ্ট করিম মিয়া, মু লোকমান হোসেন, বুরহান উদ্দিন চৌধুরী, আব্দুর রহিম পাপ্পু, হোসাইন আহমেদ, আবু সাইদ ইমন, তারেক আজিজ, আলী আজগর জাকির প্রমুখ।

বক্তাগণ বলেন, বিজয়ের প্রায় অর্ধ শতাব্দী পার হওয়ার পরেও দেশ ও দেশের মানুষের ভাগ্যের উন্নয়ন ঘটেনি। আলোচনা সভা থেকে বিএনপি চেয়ারপার্সন বেগম জিয়া ও আল্লামা সাঈদীর মুক্তির দাবী জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *