184 

ডেস্ক নিউজ: সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েছেন সিলেটগামী যাত্রীরা। ট্রেন চলাচলের সঠিক তথ্যও জানাতে পারছে না রেল কর্তৃপক্ষ।

দীর্ঘ ২১ ঘণ্টা পেরিয়ে গেলেও মৌলভীবাজারের শ্রীমঙ্গলে তেলবাহী ট্রেনের ইঞ্জিনসহ ৬টি বগি এখনো উদ্ধার হয়নি। রোববার (৮ নভেম্বর) রাজধানীর কমলাপুর রেল স্টেশনে প্রথম ট্রেনের জন্য ভোর থেকে ভিড় করেন যাত্রীরা। ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করেও যাত্রা করতে না পেরে চরম ভোগান্তিতে রয়েছেন তারা।
ভোরে পারাবত এক্সপ্রেসও বাতিল করা হয়, এতে আরও ভোগান্তিতে পড়েন যাত্রীরা। পরে কাউন্টারে টিকিট জমা দিয়ে টাকা ফিরিয়ে নেন তারা। সেখানেও ভোগান্তিতে পড়তে হয় যাত্রীদের। কখন ট্রেন চলাচল শুরু হবে সে ব্যাপারে কিছুই জানাতে পারছেন না রেলকর্তৃপক্ষ।

দুর্ঘটনার পর শনিবার সিলেটগামী তিনটি ট্রেনের যাত্রা বাতিল করা হয়। সারারাত জেগে কমলাপুর রেল স্টেশনেই অপেক্ষা করেন অনেক যাত্রী।
শনিবার সকালে শ্রীমঙ্গল রেল স্টেশনের সহকারী স্টেশন মাস্টার শাখওয়াত হোসেন জানান, চট্টগ্রাম থেকে ছেড়ে আসা সিলেটগামী তেলবাহী ৯৫১ ট্রেনের ইঞ্জিনসহ ৬টি বগি শ্রীমঙ্গল উপজেলার সাতগাঁও রেলস্টেশনের কাছে লাইনচ্যুত হয়ে উল্টে যায়। এখনো উদ্ধার কাজ চলছে।

দুর্ঘটনার প্রায় ৭ ঘণ্টা পর রিলিফ ট্রেন ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করে। শনিবার রাতে ঘটনার কারণ অনুসন্ধানে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে রেলওয়ে কর্তৃপক্ষ বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *