116 

ডেস্ক নিউজঃ নগরীর শাহী ঈদগাহে সংক্রামক ব্যাধি হাসপাতালের স্থানে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতাল ২ নামের ১০০০ বেডের একটি হাসাপাতাল ও বর্তমান করোনা মহামারির কারণে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের নিরবচ্ছিন্ন অক্সিজেন সরবরাহের জন্য ১০ হাজার লিটার অক্সিজেন প্লান্ট স্থাপনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

রোববার (২৩ মে) দুপুর ১২টা থেকে আড়াইটা পর্যন্ত হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির ভার্চুয়াল সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়।

ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সদস্য ও সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ছামির মাহমুদ সিলেট প্রতিদিনকে এ তথ্য নিশ্চিত করেছেন।

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেনের সভাপতিত্বে ভার্চুয়াল সভায় পররাষ্ট্রমন্ত্রীর সহধর্মিনী ও মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা কমিটির সদস্য সেলিনা মোমেন, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, নগর আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এড.নাসির উদ্দিন খান, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, সিলেটের বিভাগীয় কমিশনার, পুলিশ কমিশনার, সিলেট ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালক, ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব, সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ছামির মাহমুদ সহ হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির ৩৪ সদস্যের মধ্যে ৩৩ জন সদস্য অংশ নেন।

সভার সিদ্ধান্ত অনুযায়ী নগরীর শাহী ঈদগাহে সংক্রামক ব্যাধি হাসপাতালের স্থানে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতাল ২ নামের ১০০০ বেডের একটি হাসাপাতালের স্থানটি গণপূর্ত অধিদপ্তর পরিদর্শন করে ভবন নির্মাণের প্রয়োজনীয় ব্যবস্থা নিবে বলে সভায় জানানো হয়।

সভায় ওসমানী মেডিক্যাল হাসপাতালের সরকারি এ্যাম্বুলেন্স ব্যবহারকে উৎসাহিত করার সিদ্ধান্ত গ্রহণ করার পাশাপাশি হাসপাতাল চত্বরে একইসাথে ৫টির বেশি বেসরকারি অ্যাম্বুলেন্স না রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় জানানো হয়, সিলেট বিশ্ববিদ্যালয়ের ১২০০ শয্যাবিশিষ্ট একটি হাসপাতাল নির্মাণের বিষয় প্রক্রিয়াধীন আছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *