388 

ডেস্ক নিউজ: করোনা ভাইরাসের সংক্রমণ রোধে শারীরিক দূরত্ব নিশ্চিত করতে গণপরিবহনের ৬০ শতাংশ বাড়তি ভাড়ায় অর্ধেক যাত্রী নিয়ে আজ বুধবার (৩১ মার্চ) সকাল থেকে শুরু হয়েছে গণপরিবহন চলাচল।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি মঙ্গলবার (৩০ মার্চ) নিজ সরকারি বাসভবন থেকে নিয়মিত ব্রিফ্রিংয়ে একথা বলেন।

আগামী দুই সপ্তাহ পর্যন্ত এ আদেশ বহাল থাকবে এবং পরিস্থিতি স্বাভাবিক হলে ভাড়া আগের অবস্থায় ফিরে আসবে।

এবিষয়ে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব ও ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ গণমাধ্যমকে বলেন, বুধবার সকাল থেকে সারাদেশের গণপরিবহনগুলোতে অর্ধেক আসনে যাত্রী বহন করবে। পাশাপাশি তারা সরকার নির্ধারিত ৬০ শতাংশ বর্ধিত ভাড়া আদায় করবে। আমরা এরই মধ্যে দেশের সব গণপরিবহন মালিকদের নির্দেশ দিয়েছি, তারা যেন সরকারের নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে পরিবহন পরিচালনা করেন।

যদিও সকাল থেকে কোনো কোনো পরিবহনে ৬০ শতাংশের অতিরিক্ত ভাড়া আদায় নিয়ে যাত্রীদের সঙ্গে বাসের হেল্পার ও কন্ডাক্টরদের বসচা করতে দেখা গেছে। মিরপুর থেকে মতিঝিলগামী বিকল্প পরিবহনে সাধারণ ভাড়া ফার্মগেট পর্যন্ত ১৫ টাকা আর ফার্মগেট থেকে মতিঝিল ১০ টাকা। ৬০ শতাংশের অতিরিক্ত ভাড়া হিসেবে সেখানে ভাড়া হয় ৪০ টাকা। কিন্তু কন্ডাক্টর সেখানে এক যাত্রীর কাছ থেকে ৪৫ টাকা ভাড়া আদায় নিয়ে বসচা শুরু করে। এমন অভিযোগ পাওয়া গেছে আরও বেশ কয়েকটি পরিবহনের বিরুদ্ধে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *